ঢাকা, বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

বেইলি রোডে আগুনের ঘটনায় দোষীদের শাস্তির আওতায় আনতে নির্দেশ দিয়েছে প্রধানমন্ত্রী

বেইলি রোডে বহুতল ভবনে আগুনের ঘটনায় দোষীদের শাস্তির আওতায় আনতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মহিববুর রহমান। তিনি বলেন, এ ঘটনায় তদন্ত কমিটি করা হয়েছে। তদন্তে যারা দায়ী হবেন, তাদের কঠোরভাবে আইনের আওতায় আনার জন্য প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন। ভবিষ্যতে এ ধরনের দুর্ঘটনা রোধ করার জন্য মন্ত্রণালয় প্রস্তুত আছে।


শুক্রবার (০১ মার্চ) সকালে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে এসে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এ কথা বলেন। এর আগে বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাত পৌনে ১০টার দিকে আগুন লাগে। এই অগ্নিকাণ্ডে নিহত মানুষের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৬-এ।


মহিববুর রহমান বলেন, গতকাল আগুন লাগার পর থেকেই আমরা সার্বক্ষণিক পর্যবেক্ষণ করছি। আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। যারা আহত আছেন তাদের যে ধরনের চিকিৎসা দরকার হয় তার ব্যয় সরকার থেকে করা হবে। এই মুহুর্তে যা যা প্রয়োজন সেগুলো প্রধানমন্ত্রীর নির্দেশে করা হচ্ছে।


তিনি বলেন, আহত সবার চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। আহত ব্যক্তিদের ভবিষ্যতে পুনর্বাসনসহ যে ধরনের সুবিধা দেওয়া সম্ভব, তা দেওয়া হবে। উদ্ধার অভিযান ও চিকিৎসা শেষ করে বাকি কাজে হাত দেওয়া হবে। তিনি আশ্বাস দিতে চান, তার মন্ত্রণালয় যেকোনো দুর্যোগ মোকাবিলায় সক্ষম।

ads

Our Facebook Page